খুলনা

দর্শনা সীমান্তে দু’ দেশের পতাকা বৈঠক শেষে ভারতীয় নাগরিককে ফেরত

  মাহমুদ হাসান রনি : ২৮ মার্চ ২০২৪ , ৭:৩৬:৪৭ প্রিন্ট সংস্করণ

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

মাহমুদ হাসান রনি :

চুয়াডাঙ্গার দর্শনা ইমিগ্রেশন চেকপোস্ট থেকে অবৈধ অনুপ্রবেশকারী ভারতীয় নাগরিককে দু’দেশের আইন প্রক্রিয়া শেষে পিতার কাছে হস্তান্তর করেছে।
বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় দর্শনা সীমান্তের ৭৬ নম্বর খুঁটি সংলগ্ন এলাকায় দু’দেশের পতাকা বৈঠকের মাধ্যমে ভারতীয় নাগরিক দিপক কুমার (৪০)কে হস্তান্তর করা হয়।
দর্শনা ইমিগ্রেশন চেকপোস্টের ইনচার্জ এসআই আতিকুর রহমান জানান, ভারতের বিহার রাজ্যের সমস্তিপুর জেলার ওয়ারিশনগর থানার মনিহারপুর গ্রামের শ্রীরাম নরেশ ঠাকুরের ছেলে দীপক কুমার ঠাকুর অবৈধভাবে সীমান্ত গলিয়ে এদেশে প্রবেশ করেন। অবৈধ অনুপ্রবেশের দায়ে তার বিরুদ্ধে ২০১৯ সালের ৯ সেপ্টেম্বর পিরোজপুর থানায় একটি মামলা হওয়ায় পর তাকে আদালতে সোর্পদ করা হয়।
প্রথমে পিরোজপুর আদালতের বিজ্ঞ বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশে দেন। পরে ২০২৩ সালের ১৮ অক্টোবর পিরোজপুর জেলা কারাগার হতে চুয়াডাঙ্গা জেলা কারাগারে তাকে নেওয়া হয়। তখন থেকে ৪ বছর ৬ মাস ১৯ দিন পর সীমান্তে পতাকা বৈঠকের মাধ্যমে তাকে তার বাবা শ্রীরাম নরেশ ঠাকুরের কাছে হস্তান্তর করা হয়। হস্তান্তরের সময় ভারতীয় বিএসএফের কোম্পানি কমান্ডার এসি ভিওসি এইচ মাখেন এবং বিএসএফের কমান্ডেন্ট নাগা রঞ্জন, ডিআইবি সাধন কুমার মন্ডল ও কৌশিক বিশ্বাস,কাস্টমস সুপার রামওতার পি যাদব, কৃষ্ণগঞ্জ থানার এসআই তন্ময় দাস, গেদে ইমিগ্রেশন কর্মকর্তা জিসি দে ও রেডক্রসের প্রতিনিধি চিত্ত রঞ্জন দাস। বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন দর্শনা আন্তর্জাতিক চেকপোস্টের ইনচার্জ সুবেদারের এনামুল কবির, কাস্টমস সুপার জাহিদ হাসান, দর্শনা ইমিগ্রেশন ইনচার্জ এসআই আতিকুর রহমান, দর্শনা থানার এসআই ফাহিম হাসান ও জেলা কারাগারের কারারক্ষী মনিরুজ্জামান।

আরও খবর

Sponsered content