দেশ-বিদেশ

গফরগাঁওয়ে স্বাধীনতা যুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ইউএনও’র পুস্পস্তবক অর্পন

  ষ্টাফ রিপোর্টার : ২৭ মার্চ ২০২৪ , ১০:০১:২৭ প্রিন্ট সংস্করণ

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

ষ্টাফ রিপোর্টার :

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উপলক্ষে শহীদদের স্মরণে উপজলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারীদের সাথে নিয়ে কেন্দ্রীয় স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জালী অর্পন করেছেন তারাকান্দা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম। এ উপলক্ষে মঙ্গলবার সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্যে দিয়ে কর্মসূচির সূচনা করা হয়। শুরুতে স্থানীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেলের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয় । পরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন, পুলিশ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন দপ্তরের প্রধান এবং সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি ও নানা শ্রেণী পেশার মানুষ কেন্দ্রীয় স্মৃতিসৌধে পুষ্পার্ঘ্য অর্পণ করেন এবং শহীদদের বিদ্রেহী আত্মার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।
এছাড়া উপজেলা প্রশাসন প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলনসহ বিভিন্ন আনুষ্ঠানিকতার মাধ্যমে দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।
দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষে সকাল সাড়ে ৮টায় গফরগাঁও ইসলামিয়া সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় পতাকা উত্তোলন,কুচকাওয়াজ, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনাসহ নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল,উপজেলা নির্বার্হী কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম, গফরগাঁও থানার ওসি মোঃ শাহিনূজ্জামান খান ও পাগলা থানার ওসি মোহাম্মদ খায়রুল বাশার প্রমুখ। পরে মহিলাদের ক্রীড়া ও প্রীতি ফুটবল প্রতিযোগিতা শেষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।
এসময় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম বলেন, বাঙালির সর্বকালের সর্বশ্রেষ্ঠ অর্জন মহান স্বাধীনতা। আর এই স্বাধীনতা অর্জিত হয়েছে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে। জাতির পিতাই একমাত্র নেতা যিঁনি স্বাধীনতা ঘোষণার অধিকার অর্জন করেছিলেন। তাই বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতা এক ও অভিন্ন। বঙ্গবন্ধুর জন্ম না হলে এদেশ কখনোই স্বাধীন হতো না।
তিনি বলেন, স্বাধীনতা সংগ্রামের সেই উত্তাল দিনগুলেতে যারা জাতির সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে তাদের তৎপরতা আজো বিদ্যমান। তাদের অপতৎপরতা থেকে তরুণ প্রজন্মকে সজাগ থাকার আহবান জানান ইউএনও।

আরও খবর

Sponsered content