অপরাধ

মতলব উত্তরে আট মাসের অন্তঃসত্ত্বা নারীকে অ্যাসিড নিক্ষেপ

  মমিনুল ইসলাম : ২৬ ফেব্রুয়ারি ২০২৪ , ১২:৫৯:০১ প্রিন্ট সংস্করণ

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

মমিনুল ইসলাম :

চাঁদপুরের মতলব উত্তরে মিলি আক্তার (২০) নামে আট মাসের অন্তঃসত্ত্বা এক গৃহবধূকে অ্যাসিড নিক্ষেপ করেছে প্রতিবেশী সফিকুল ইসলাম মানিক নামে এক বখাটে যুবক। সোমবার (২৫ ফেব্রুয়ারী) রাত ১০টার সময় উপজেলার পশ্চিম সুজাতপুর গ্রামের প্রধান বাড়িতে এ ঘটনা ঘটে। মিলির বাবার নাম আইয়ুব আলী প্রধান।
মিলি আক্তারকে প্রাথমিক চিকিৎসা শেষে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের রেফার করা হয়।
ঘটনা সূত্রে জানা যায়, মিলির বিয়ে হওয়ার পূর্বে প্রায়ই তাকে উত্ত্যক্ত করত প্রতিবেশী মোবাইল ফোনে ফ্লেক্সিলোড করা দোকানদার মানিক মিয়া। তার হাত থেকে নিয়ে বাঁচার জন্য মেয়েকে বিয়ে দিয়ে দেয়। অন্তঃসত্ত্ব হওয়ার কারণে মিলি আক্তার তার বাপের বাড়িতে চলে আসে। পবিত্র শবে বরাতের রতে সবাই নামাজের জন্য মসজিদে চলে গেলে, সুযোগ বুঝে মানিক মিলির মায়ের নাম ধরে ডাকায়, তার মা রাশেদা আক্তার নামাজে থাকা মিলি দরজা খুললেই শরীরে অ্যাসিড নিক্ষেপ করে। মিলি ডাক চিৎকার দিলে আশেপাশের লোকজন দৌড়ে এগিয়ে আসে এবং ঘটনাস্থল থেকে মানিকে ধরে আটকে রেখেছেন।
সেখান থেকে উদ্ধার করে মিলিকে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায়। সেখানে তার অবস্থা আশঙ্কা জনক থাকায় কর্তব্যরত ডাক্তার উন্নত চিকিৎসার জন্য শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের রেফার করেন।
মিলির ভাবি সুমি আক্তার জানান, আমরা অন্য ঘরে নামাজ পরতে ছিলাম। হঠাৎ ডাক চিৎকার শুনে মনে হয়েছিল চোর আসছে। ঘর থেকে বের হয়ে দেখি ফেক্সিলোডের ব্যবসা করে মানিক আমাদের উঠানে দাঁড়িয়ে আমাদের দিকে ইট নিক্ষেপ করা শুরু করেছে। পরে মানিক দ্রুত এখান থেকে চলে যায়। মিলিদের ঘরে দিয়ে গিয়ে দেখি মিলির শরীরে অ্যাসিড নিক্ষেপ করা হয়েছে। তার শরীরের জামা কাপড় পড়ে গেছে। তার মার শরীরের অ্যাসিড পড়েছে।
ইসলামাবাদ ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. রিয়াদ পাটোয়ারী জানান, খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে এসেছি। এসে মিলির মুখে মানিকে নাম শুনে তাকে স্থানীয় লোকজন আটক করে রেখেছে। প্রশাসনের হাতে থাকে সোপর্দ করা হবে। এই ঘটনার সাথে যারা যারা প্রকৃত জড়িত তাদের সর্বোচ্চ শাস্তি কামনা করছি।
মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসাদুজ্জামান জুয়েল প্রতিদিনের নিউজ কে বলেন, অ্যাসিডে মেয়ে মিলি আক্তারের মুখ, বুক, পিঠ ও ডান হাত এবং মা রাশেদা আক্তারের বাম হাত ও ঊরু ঝলসে গেছে। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাঁদের দ্রুত ঢাকায় পাঠিয়ে দেওয়া হয়েছে।
মতলব উত্তর থানার ওসি মোহাম্মদ শহীদ হোসেন জানান, অ্যাসিড ছুড়ে মারার সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। একই সঙ্গে ঘটনায় জড়িত দুর্বৃত্তদের পরিচয় জানার চেষ্টা করা হচ্ছে। এরই মধ্যে রাত ১টায় সফিকুল ইসলাম মানিক নামে এক যুবককে এই ঘটনায় জড়িত সন্দেহে আটক করা হয়েছে। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ওসি আরও বলেন, এ যুবক মিলি আক্তারের বিয়ের আগে তাঁকে উত্ত্যক্ত করতেন। তাই সন্দেহভাজন হিসেবে তাঁকে আটক করা হয়েছে।

আরও খবর

Sponsered content